আতাউর রহমান, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ): বর্তমান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াদুজ্জামান রিয়াদ। যিনি বিগত পাঁচ বছর জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। তিনি গৌরীপুর রিপোর্টার্স ক্লাব কর্তৃক নির্বাচন জরিপ কার্যক্রমের মিডিয়া গ্রুপকে জানান যে,

মইলাকান্দা ইউনিয়নের প্রতিটি উন্নয়নের মাপকাটিকে নিশ্চিত করতে তিনি সর্বাত্মকভাবে নিজেকে বিলিয়ে দিয়েছেন এবং সরকারি বরাদ্দকে নিরপেক্ষভাবে সুষম বন্টনের এক চিত্র বাস্তবায়নের লক্ষ্যে ও তার নির্বাচনী এলাকায় সকল প্রকার সমস্যা নিরসনে এককভাবে কাজ করে যাচ্ছেন এখন পর্যন্ত।মো. ইকবাল হাসান লিটন মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তার রাজনৈতিক পরিচয় তিনি গৌরীপুর উপজেলা শাখার যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সম্মানিত সদস্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

তিনি আশাবাদি ১নং মইলাকান্দা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তর করতে দল তাকে মূল্যায়ন করবেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. কামাল হোসেন তালুকদার। তার রাজনৈতিক পরিচয় তিনি গৌরীপুর উপজেলা শাখার আহবায়ক, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ ও তাঁতী লীগ উপজেলা শাখার সাবেক যুগ্ম আহবায়ক। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জি. মো. নূর এলাহী হিরামন।

তার রাজনৈতিক পরিচয় তিনি গৌরীপুর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক, বাংলাদেশ তাঁতী লীগ। মনোনয়ন প্রত্যাশী মো. জোসেফ উদ্দীন (জর্জ)। তার রাজনৈতিক পরিচয় তিনি ১নং মইলাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগ শাখার বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। মো. শামছুল আলম, তার রাজনৈতিক পরিচয় তিনি ১নং মইলাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগ শাখার ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং দুই বারের ইউপি মেম্বার। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. শাহীনুর ইসলাম(শাহীন)। তার রাজনৈতিক পরিচয় তিনি সাংগঠননিক সম্পাদক, গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।

মো. কামাল হোসেন তালুকদার , ইঞ্জি. মো. নূর এলাহী হিরামন, মো. জোসেফ উদ্দীন (জর্জ), মো. শামছুল আলম ও মো. শাহীনুর ইসলাম(শাহীন) দলীয়ভাবে মনোনয়ন পাওয়ার জন্য তাঁরা চেষ্টা অব্যাহত রয়েছে। পাশাপাশি এলাকায় গণসংযোগ চালাচ্ছেন।চেয়ারম্যান পদে আরেক জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক মেম্বার ও পরবর্তীকালে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন মনোজ।

ফলে সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে গ্রামগঞ্জ ও পাড়া মহল্লার বিভিন্ন অলিগলি, চায়ের দোকান। এছাড়াও দলীয় প্রার্থীর বাইরে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে নিজেদের কর্মী সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সর্বত্রই আলোচিত হচ্ছে শেষ পর্যন্ত কে পাচ্ছেন কোন প্রতীক।